কারিগরি শিক্ষকদের জানুয়ারি 2024 মাসের এমপিওর চেক ছাড়

এমপিও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি ২০২৪ মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট ব্যাংক থেকে বেতন-ভাতার সরকারি অংশ তুলতে পারবেন।

বুধবার কারিগরি শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র নিশ্চিত করেছেন। আগামীকাল অধিদপ্তরের ওয়েবসাইটে জানুয়ারী 2024 মাসের এমপিও বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হবে।

স্মারক নং- ৫৭.০৩.০০০০.০৯১.২০.০০৫০২৪-২৮৫২.২৮৫৩.২৮৫৪ তারিখ ৩১/০১/২০২৪ খ্রিঃ

জানা গেছে, বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি (বিএম), এসএসসি (ভোকেশনাল), মাদ্রাসা (ভোকেশনাল ও বিএম) এবং কৃষি ডিপ্লোমা শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি/২০২৪খ্রি. এর এমপিও বেতন-ভাতাদির সরকারি অংশ সংশ্লিষ্ট সর্বমোট ১২(বার)টি চেক অগ্রণী, জনতা, রূপালী ও সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়/স্থানীয় কার্যালয়, ঢাকায় ৩১/০১/২০২৪ খ্রিঃ তারিখে হস্তান্তর করা হয়েছে।

এমপিও

শিক্ষক- কর্মচারীগণ তাদের স্ব স্ব ব্যাংক একাউন্ট নম্বরের মাধ্যমে জানুয়ারি/২০২৪ এমপিও এর  বেতন ভাতাদির আগামী ০৫/০২/২০২৪খ্রিঃ তারিখ পর্যন্ত সংশ্লিষ্ট ব্যাংকের শাখা থেকে উত্তোলন করতে পারবেন।

উল্লেখ্য, প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে এর কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে। এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

Leave a Comment